ম্যাসেজ PDF Download | মিজানুর রহমান আজহারি
 

ম্যাসেজ মিজানুর রহমান আযহারীর বই পিডিএফ 


বুক রিভিউ:


  • বই: ম্যাসেজ
  • লেখকঃ মিজানুর রহমান আজহারি
  • ফাইল: পিডিএফ(pdf), 
  • স্টাটাস:পুরো ম্যাসেজ বই টির পিডিএফ আছে 
  • ক্যাটাগরিঃ ইসলাম, মোটিভেশনাল, আত্মোন্নয়ন
  • প্রকাশের সালঃ 2021

  • প্রচ্ছদ অলং‍করণঃ সাইমুম আহমেদ হাসিব


ম্যাসেজ pdf by : মিজানুর রহমান আজহারি এর message book pdf  রিভিউ:

আর ডাউনলোড করুন "দুনিয়ার উপারে" 

📚 রিভিউ অংশ:


       🌻 আমার কিছু কথা:

       

আলহামদুলিল্লাহ," ম্যাসেজ, আধুনিক মননে দ্বীনের ছোঁয়া"। বইটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

আমরা অনেকেই এই বইয়ের সমালোচনা করে থাকি কিন্তু আমার মনে হয় সব কিছুরই ভালো খারাপ দুই দিক আছে । আমাদের উচিত ভালোটা গ্রহণ করা আর খারাপ বর্জন করা। একটা বইয়ের সমালোচনা করার জন্য যথেষ্ট জ্ঞানী শক্তি থাকা জরুরী,তাই এই বইয়ের কোনো সমালোচনা আমি করতে পারবো না ,বইটির সমালোচনা করার মতো এত জ্ঞান আমার নাই।


 🌻 বইটি সম্পর্কে কিছু কথা :

" ম্যাসেজ আধুনিক মননে দ্বীনের ছোঁয়া" বইটি এক কথায় অসাধারণ একটা বই। বইটিতে ১২ টি ম্যাসেজ দেওয়া আছে, এমন ম্যাসেজ যা আমাদের দুনিয়া আখিরাতের জন্য অনেক বেশি দরকারি। এই ম্যাসেজ গুলো আমাদের সকলের একবার করে পড়া উচিৎ। অসম্ভব সুন্দর করে ম্যাসেজ গুলো সাজিয়েছেন লেখক। সহজ ভাষায়, সুন্দর  শব্দ শৈলী দিয়ে লিখা বইটি যে কারো কাছে  ভালো লাগার বই হিসেবে স্থান পাবে ইন শা আল্লাহ। বইটির মধ্যমে অনেক ভালো কয়েকটি বিষয় সম্পর্কে পড়ার সুযোগ হয়েছে আলহামদুলিল্লাহ।

আরো ডাউনলোড "কবরের আজাব"  

🌻বইটির চুম্বক অংশ:

 

 বইটি অনেক বড় সেই সাথে অনেক গুলো অনুচ্ছেদ/ বিষয় রয়েছে , ব্যাপক ভাবে আলোচনা রয়েছে তাই নির্দিষ্ট করে কিছু কথা লেখা যায় না ,তবে কয়েকটি বিষয় আমার খুব বেশি ভালো লেগেছে যেগুলো আমার কাছে চুম্বক অংশ হিসেবে বিবেচিত  - 


১/উমর দারাজ দিল।

২/উসরি ইউসরা : কষ্টের সাথে সস্তি।

৩/স্মার্ট প্যারেন্টিং।

🌻সূচী নিয়ে কিছু কথা:

আরো ডাউনলোড "জীবন যেখানে যেমন"  

বইটিতে ১২ টি ম্যাসেজ নিয়ে তৈরি হয়েছে সূচিপত্র।

১/  কুরআনের মা।

২/  মুমিনের হাতিয়ার।

৩/  কুরানিক শিষ্টাচার।

৪/  উমর দারাজ দিল।

৫/  ডাবল স্ট্যান্ডার্ড।

৬/  উসরি ইউসরা : কষ্টের সাথে সস্তি।

৭/  রেগে গেলেন তো হেরে গেলেন।

৮/  শাশ্বত জীবনবিধান।

৯/  স্মার্ট প্যারেন্টিং।

১০/ মসজিদ: মুসলিম উম্মাহর নিউক্লিয়াস।

১১/ঐশী বরকতের চাবি।

১২/ বিদায় বেলা।

🌻বইটি যে জন্য সবার পড়া উচিত:


 বইটিতে আমার কাছে অনেক বেশি বাস্তব জীবনে কাজে লাগানোর সেই সাথে আখিরাতের কল্যাণে কাজ আসবে এমন একটি এফেকটিভ বই হিসাবে পরিচিত। বইটি অন্তত একবার সবার পড়া উচিৎ।বইটিতে অনেক সুন্দর করে লেখক বর্ননা করেছেন বিভিন্ন বিষয় নিয়ে যা সমসাময়িক  আলোচনায় আসা খুব জরুরী। তাই আমি মনে করি বইটি সবার পড়া উচিত।

আরো ডাউনলোড "আল বিদায়া ওয়ান নিহায়া সব খন্ড(১-১০)"  

🌻বই পরিচিতি:


📚নাম: ম্যসেজ আধুনিক মননে দ্বীনের ছোঁয়া।


🖊️লেখক: মিজানুর রহমান আজহারি।


🖨️প্রকাশনা: গার্ডিয়ান পাবলিকেশন।


লেখক বইটিকে ১২ টি অধ্যায় বা টপিকসে বিভক্ত করেছেন।

সেজন্য বইয়ের প্রচ্ছদে দেখতে পাবেন 

"You have 12 unread message" নিন্মে টপিকস অনুযায়ী সংক্ষেপে আলোকপাত করা হলোঃ-

১)#কুরআনের_মাঃ কুরআনের মা বলতে ‘সুরা ফাতিহা’ কে বুঝানো হয়। লেখক সুরা ফাতিহার বিভিন্ন ফজিলত, গুরুত্ব, তাৎপর্য, বিষয়বস্তু ও গঠনবিন্যাস সুনিপুণ ও সহজ ভাবে বিশ্লেষণ করেছেন। সুরা ফাতিহা কুরআনের সবচেয়ে দামী ও বরকতময় সুরা যা পূর্ণাঙ্গ নাজিলকৃত প্রথম সুরা। এ সুরাকে উম্মুল কুরআন(কুরআনের জননী), সুরাতুশ শেফা(রোগমুক্তির দোয়া), ওয়াফিয়া(পূর্ণাঙ্গ পাঠ করতে হয়), সুরাতুদ দোয়া( প্রার্থনার দোয়া),সাবিউল মাসানী(নিত্য পঠিত বাক্য) ইত্যাদি বিশেষণে বিষেশায়িত করা সহ নানা দিক চমৎকারভাবে লিপিবদ্ধ করেছেন।

আরো ডাউনলোড "কেমন হতে পারে গাজয়াতুল হিন্দ"  

২)#মুমিনের_হাতিয়ারঃ ‘দোয়া’ কে লেখক মুমিনের হাতিয়ার হিসেবে উল্লেখ করেছেন। দোয়া ভাগ্য পরিবর্তন করে, মনের চাওয়া পুরণ করে।মুহাম্মদ সাঃ এর দোয়ার পদ্ধতি, দোয়া কবুলের সময়, আদবসমুহ এবং দোয়া কবুলের শর্তাবলী ইত্যাদি কুরআন হাদিসের আলোকে তুলে ধরেছেন।


৩)#কুরআনিক_শিষ্টাচারঃ এ অধ্যায়ে লেখক মানুষের আচার-ব্যবহার,মানবিক-পাশবিক গুণাবলি, আদব-কায়দার সংগার্থ বিশ্লেষণ করেছেন। অন্যের নিন্দা করা, মন্দ নামে ডাকা, গীবত করা, মন্দ ধারণা করা, কারো গোপনীয় বিষয়ের পিছে লাগা ইত্যাদির কুফল ও পরিত্রাণের উপায় বর্ণনা করেছেন।


৪)#উমর_দারাজ_দিলঃ ইসলামের দ্বিতীয় খলিফা হযরত উমর রাঃ এর নৈতিক ও চারিত্রিক নৈপুণ্য, শ্রেষ্ঠত্ব, তাকওয়া, ব্যক্তিত্ব, সংস্কারকর্ম, ন্যায়পরায়ণতা সাবলীল ভাষায় ফুটে উঠেছে এ পর্বে।


৫)#ডাবল_স্ট্যান্ডার্ডঃ ডাবল স্ট্যান্ডার্ড বলতে মুনাফিক কে বুঝায়। এ অংশে মুনাফিকের সংগা- কর্ম, আত্নপ্রকাশ, প্রকারভেদ, আলামত, বৈশিষ্ট্য এবং তা থেকে উত্তরণের পদ্ধতি আলোচিত হয়েছে।


৬)#উসরি_ইউসরা:কষ্টের সাথে স্বস্তিঃ মানুষের জীবন বৈচিত্র্যময়৷ সুখ-দুঃখ ভালো মন্দ, কষ্ট -হতাশা সবার জীবনে আসে পর্যায়ক্রমে। তাই হতাশাগ্রস্থ না হয়ে আল্লাহর সাথে যোগাযোগ বৃদ্ধি করে সমস্যা দূর করতে হবে।

আরো ডাউনলোড "সিক্রেটস অব জায়োনিজম"   

৭)#রেগে_গেলেন_তো_হেরে_গেলেনঃ রাগের ক্ষতিকর দিক, সংগা, রাগের কারণ, রাগ কমানোর পদ্ধতি ইত্যাদি আলোচিত হয়েছে এ অংশে।


৮)#শাশ্বত_জীবনবিধানঃ লেখক শাশ্বত জীবনবিধান বলতে ইসলামী জীবনবিধানকে বুঝিয়েছেন। ইসলাম যে আল্লাহর মনোনিত জীবনবিধান, মানবতার ,ব্যপকতার ,সর্বজনীন, সহজতার,স্বভাবজাত,জ্ঞানের, শান্তির,মধ্যমপন্থির ধর্ম তা তিনি সুচারুভাবে প্রমাণ ও ব্যাখ্যা করেছেন।


৯)#স্মার্ট_প্যারেন্টিংঃ আল্লাহ প্রদত্ত নিয়ামত সন্তান; সন্তান প্রতিপালনে ইসলামি নির্দেশনা, ভালো পিতামাতা হওয়ার উপায়। এখানে সন্তান পালনের ধর্মীয়, সামাজিক ও সায়েন্টেফিক নিয়ম উল্লিখিত হয়েছে।


১০)#মসজিদ: মুসলিম উম্মাহর নিউক্লিয়াসঃ সমাজে মসজিদের ভুমিকা, মসজিদ আবাদ করার নিয়ম, মসজিদুল হারাম,মসজিদে নববী ও মসজিদে আকসার গুরুত্ব ও ইতিহাস আলোচিত হয়। তাছাড়াও মসজিদকে কিভাবে সামাজ বিনির্মানে কাজে লাগাতে হবে তাও এখানে উল্লিখিত হয়েছে।

আরো ডাউনলোড "আমাদের জীবনের উদ্দেশ্য কি?"  

১১)#ঐশী_বরকতের_চাবিঃ এ অংশে হালাল হারামের বিবরণ, রিজিক ইত্যাদি স্পষ্টভাবে প্রকাশ করেছেন।


১২)#বিদায়_বেলাঃ মানুষের অন্তিম যাত্রা মৃত্যু। সকলকে এ পথের যাত্রী হতে হবে। শেষ অধ্যায়ে লেখক অবিশ্বাসীদের বিদায়, পরকালের ইন্টারভিউ, শেষ বিদায়, ভালো/খারাপ মৃত্যুর লক্ষণ ইত্যাদি বর্ননা করেছেন।

Download  



Keyword; ইসলামি আদর্শ  ও মতবাদ,ম্যাসেজ মিজানুর রহমান আজহারি পিডিএফ,আজহারি Pdf Download,Boi Message PDF,Daily Torun,message-mizanur-rahman-azhari-pdf,Mizanur Rahman Azhari Free PDF Download ,Book ম্য্যসেজ মিজানুর রহমান আযহারীর বই পিডিএফ ডাউনলোড করুন ,mizanur rahman azhari,message book mizanur rahman azhari,mizanur rahman azhari book message,mizanur rahman azhari book,azhari book,mizanur rahman azhari new book,mizanur rahman azhari waz,message mizanur rahman azhari,massage book mizanur rahman azhari,new book of mizanur rahman azhari massage,ajhari book,massage pdf download by mizanur rahman azhari,mizanur rahman azhari waaz,mizanur rahman,message - mizanur rahman azhari,message by mizanur rahman azhari,mizanur rahman azhari message book